Monday, February 3, 2020

সেল্ফ এপ্রিশিয়েশান ডিপেন্ড অন ইউরসেল্ফ অর আদার্স!


 Image result for self appreciation"

সেল্ফ এপ্রিসিয়েশনটা জরুরী!
আমাদের চারিদিকে অসুস্থ মানসিকতা মগজে ধারন করা নেগেটিভ চিন্তা ভাবনার মানুষে পরিপূর্ণ!
এরা তোমার সবকিছুতে না বলবে! নেগেটিভ যুক্তি দাঁড় করিয়ে দিবে!
এটা করো না, ওটা করো না! এভাবে করলে এরকম হবে, ওরকম হবে!
তোমাকে তোমার নিজের ভেতরের পজিটিভ মেসেজটা নিতে হবে!
নিজের বুদ্ধিতে মরে গেলেও একটা সুখ থাকে। বলা যায়, আমার জীবনের ভুলের জন্য আমি নিজেই দায়ী! অন্যের বুদ্ধিতে অর্জনেও সুখ নেই!
জীবনের প্রতিটা ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে হলে, নিজের মস্তিষ্কের আউটপুটটাকে রিসিভ করো!
ভুল হলে ভুল, সঠিক হলে সঠিক!
পাশের বাসার ভাবীর কথার গুরুত্ব দিতে দিতে, তোমার নিজের সাথে নিজের দূরত্ব বেড়ে যাবে!
একটা সময়, তুমি সব সিদ্ধান্তেই দ্বিধাগ্রস্থ হয়ে উঠবে। এটা কি ঠিক হবে? ওটা কি ঠিক হবে?
আমি প্রায়ই দেখি,
সম্পর্কের ক্ষেত্রে অনেকেই অন্য আরেকটা মানুষের কাছে বুদ্ধি চায়!
প্রশ্ন করে,
আচ্ছা, ওর সাথে কি আমার সম্পর্কটা রাখা উচিৎ?
আমার প্রচন্ড হাসি পায়!
যে মানুষটার সাথে এতদিন থেকেও তুমি এই প্রশ্নের উত্তর পাওনি, সে মানুষটার সাথে যে এক মিনিটও থাকেনি, তার কাছে কেন উত্তর চাইতে যাও?
তোমার জীবনের সমস্যার সমাধান অন্য আরেকটা মানুষ করে দিবে, এটাতে লজ্জা লাগেনা?
বোকা হইয়ো না।
নিজেকে গুরুত্ব দাও! নিজের সিদ্ধান্তের মূল্যায়ন করো!
জীবনে সেল্ফ এপ্রিসিয়েশন থাকাটা ভীষন জরুরী!

0 comments:

Post a Comment