Friday, October 27, 2017

কবিতা পরার প্রহর এসেছে ...আজ এই নির্জনে

কবিতা  এর ছবি ফলাফল

 তোমায় ছোব


শুধু তোমাকে একবার ছোঁব,

ঐ আনন্দে কেটে যাবে সহস্র জীবন।

শুধু তোমাকে একবার ছোঁব,

অহংকারে মুছে যাবে সকল দীনতা।

শুধু তোমাকে একবার ছোঁব,

স্পশসুখে লিখা হবে অজস্র কবিতা।

শুধু তোমাকে একবার ছোঁব,

শুধু একবার পেতে চাই অমৃত আস্বাদ।

শুধু তোমাকে একবার ছোঁব,

অমরত্ব বন্দী হবে হাতের মুঠোয়।

শুধু তোমাকে একবার ছোঁব,

তারপর হব ইতিহাস।



প্রেমে পরে গেসি


তোমরা শোন আমি পড়ে গেছি , আমি প্রেমে পড়ে গেছি ।
সমস্ত পৃথিবীর মানুষ জানুক আমি প্রেমে পড়েছি , 
আমি ভালোবাসি । 
আমি প্রেম করছি একজনের সাথে যাকে চিনেছি এইতো সেদিন , 
অথচ কি আশ্চর্য ও এখন সবচেয়ে প্রিয় আমার । 
আমার সবচেয়ে প্রিয় আমার জন্মদাত্রী সবচেয়ে কাছের মানুষটি 
আমার এতো দিনের প্রিয় মানুষটি কেমন করে হয়ে গেল দ্বিতীয় প্রিয় মানুষটির তালিকায় ।
সমস্ত পৃথিবীর মানুষ জানুক আমি প্রেমে পড়েছি 
পৃথিবীর সবচেয়ে পবিত্রতম কাজের স্রষ্টা এখন আমি ।

এখন আমি ভাবাতে জানি
এখন আমি ভাবতে জানি ,
এখন আমি সাজতে জানি 
এখন আমি সাজাতে জানি, 
আমি রাত জাগতে জানি 
এখন আমি রাত জাগাতে জানি, 
এখন আমি লিখতে জানি
এখন আমি লিখাতে জানি,
জানি জানি সব জানি । 
আমি এখন হাসতে জানি
আমি পার্কে বসতে জানি , 
আমি অপেক্ষা করতে জানি
আমি অপেক্ষা করাতে জানি , 
আমি অনেক জানি জানি ।
আমি চুমু খেতে জানি 
আমি হাত ধরতে জানি ,
আমি মিছে কথা কইতে জানি । 
পৃথিবীর সর্বকনিষ্ঠ ছেলেটি জানুক , আমার কাজের লোকটি জানুক আমি প্রেমে পড়েছি । 
সবচেয়ে সুন্দর কাজটি এখন আমি করছি । 
আমরা এখন লেকের ধারে বসছি 
কড়া রোদ মাথায় নিয়ে ঘুরছি , 
ঢাকা শহর দুজনে ঘুরে ফিরছি
এয়ারপোর্ট রোদ চষে ফিরছি , 
চোখে চোখে কথা বলছি
মনে মনে দিন গুনছি , 
আমরা আরও কাছে আসছি । 
পৃথিবীর সর্বজ্যেষ্ঠ লোকটি জানুক , ওই টোকাই জানুক আমরা প্রেমে পড়েছি । 
তোমরা শোন আমরা প্রেম করছি 


তোমায় দেখিনি আজ


আজ দুদিন দেখা হয়নি তোমার সাথে 

তাতে কি আমি জানি তুমি ব্যস্ত । 

নিশ্চয়ই বিকেলে চুল আঁচড়াওনি ?

তুমি জানলে কি করে?

বিকেলে দেরী করে ভাত খেয়েছ !
কে বলল তোমাকে ?
দুপুরে গোসল করনি 
তুমি নিশ্চয়ই মার সাথে কথা বলছ !
সারাদিন মুখ ভার করে ছিলে 
ভাই কিছু বলেছে ? 
চশমা বাড়িতে রেখে বাইরে গেছ 
রাস্তায় দেখেছ নাকি ?
রিক্সাভাড়া দু-টাকা বেশী দিয়েছ
ও ওমা এটা কে বলল ? 
সারাক্ষন টেলিফোনের কাছে ঘুরঘুর করেছ 
ফোন করলেনা কেন ?
রাতে ইয়া বড় চিঠি লিখেছ ।
দিস ইজ টু মাচ এতোসব কে বলল ? 
আরে পেত্নী আমিও যে সারাদিন এইসব করেছি । 

2 comments:

  1. আরো নতুন নতুন ভালোবাসার গল্প পড়তে​
    এখানে ক্লিক করুন

    ReplyDelete
  2. What is a gambler? | Dr. Dr. Maine
    It is a gambler and a gambler that 순천 출장안마 can be mistaken for a 과천 출장마사지 gambler. For those that are 계룡 출장마사지 unaware of 서귀포 출장마사지 the ins and outs of 부천 출장마사지 gambling,

    ReplyDelete